Views: 205

ঢাকা বিভাগীয় সংবাদ

শরিয়ত সরকারের পালাগান বন্ধ করে দিল পুলিশ


জুমবাংলা ডেস্ক : করোনাকালীন সময়ে অনুমতি ছাড়াই অনুষ্ঠান করায় সমালোচিত বাউল শিল্পী শরিয়ত সরকারের পালাগান বন্ধ করে দিয়েছে পুলিশ।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের জায়গীর গ্রামে প্রয়াত কালাচান সরকারের বাড়িতে বাৎসরিক ওরসে গানের অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

গানে আগত দর্শনার্থীরা জানায়, রাত সাড়ে ৯টার দিকে শরিয়ত সরকার ও হানিফ সরকারের পালাগান শুরু হয়। প্রথমে শরিয়ত সরকার তার আসর বন্দনা ও পরিচয় পর্ব শেষ করেন। পরবর্তীতে রাত সাড়ে ১০টার দিকে হানিফ সরকার গানের জন্য মঞ্চে দাঁড়ান।

এ সময় থানার এসআই আলমগীর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে করোনাকালীন সময়ে অনুমতি ছাড়া ব্যাপক লোকসমাগমের কারণে গান বন্ধ করে দেন।


প্রয়াত কালাচান পীরের নাতি ওরস পরিচালনাকারী আনিছুর রহমান মোল্লা বলেন, আমরা ৫০/৬০ বছর ধরে এ অনুষ্ঠান করে আসছি। প্রতি বছরের মতো এবারও আমরা বাৎসরিক ওরসের পাশাপাশি পালাগানের আয়োজন করেছিলাম। কে বা কারা ৯৯৯ ফোন দিলে পুলিশ এসে আমাদের অনুষ্ঠান বন্ধ করে দেয়। এতে আমাদের আর্থিক ক্ষতির পাশাপাশি ভক্তবৃন্দ ও অনুসারীরা কষ্ট পেয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক মাওলানা বলেন, করোনাকালীন সময়ে যেহেতু ওয়াজ ও দোয়ার মাহফিল বন্ধ রয়েছে; সেখানে একজন বিতর্কিত বাউল শিল্পীকে দিয়ে এ ধরনের গানের অনুষ্ঠান পুলিশ প্রশাসন আমলে নিয়ে বন্ধ করে দেয়ায় ধন্যবাদ জানাচ্ছি।

ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, ওরস অনুষ্ঠান ও পালাগানের বিষয়টি আমাকে কেউ অবগত করেনি। তবে জানতে পেরেছি পুলিশ প্রশাসন রাতেই ওই গানের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।

এ ব্যাপারে সিংগাইর থানার ওসি মো. রকিবুজ্জামান বলেন, পূর্ব অনুমতি ছাড়া করোনাকালীন সময়ে এরকম একটি গণজমায়েত করার কারণে গানের অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিতর্কিত শিল্পী শরিয়ত সরকার ইতিপূর্বে টাঙ্গাইলের একটি গানের অনুষ্ঠানে হাদিসের ভুল ব্যাখ্যা ও অশ্লীল বক্তব্য দেয়। ওই বক্তব্যটি ইউটিউব চ্যানেলে প্রচার হওয়ায় সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসে। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে কারাভোগ করেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

জানাজা শেষে ফেরার পথে সড়কে প্রাণ গেল ২ বন্ধুর

Saiful Islam

জানাজা শেষে ফেরার পথে সড়কে প্রাণ গেল ২ বন্ধুর

Shamim Reza

আলীশান বিয়ের আয়োজন করে কোটি কোটি টাকার ইয়াবা পাচার

Shamim Reza

শ্রমিককে হত্যায় পুলিশের পদক্ষেপ জানতে চেয়েছেন আদালত

Saiful Islam

যশোরে ধর্ষণের অভিযোগে কওমি শিক্ষকসহ আটক ২

Shamim Reza

নোয়াখালীতে ১৪৪ ধারা জারি

Saiful Islam