Views: 105

ধর্ম হিন্দু

দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু


ধর্ম ডেস্ক : মহাপঞ্চমীতে, দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হলো দুর্গা পূজার আনুষ্ঠানিকতা। নবরাত্রির পঞ্চম দিনে দেবী দূর্গা নেমে আসেন ভক্তদের মাঝে। যেসব স্থানে তার উপাসনা, সেই সব স্থানেই তার উপস্থিতি অনুভব করতে পারেন ভক্তরা। মহামারীর কারণে এবারে হচ্ছে না পূজার বিভিন্ন আনুষ্ঠানিকতা। তবুও স্বাস্থ্যবিধি মেনেই দুর্গা পূজার প্রস্তুতি নেয়া হয়েছে।


বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় খামারবাড়ি সনাতন সমাজ কল্যাণ সংঘের পূজা মণ্ডপ পরিদর্শনে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন , নির্বিঘ্নে পূজা উদযাপনের জন্য আইনশৃঙ্খলা বাহিনী সবসময় তৎপর রয়েছে।

এদিকে বুধবার সংবাদ সম্মেলনে করোনাকালে পূজা আয়োজনের বিভিন্ন সীমাবদ্ধতা তুলে ধরেন মহানগর পূজা উদযাপন পরিষদ নেতারা। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সকল পূজা মণ্ডপকে পূজা আয়োজনের আহবান জানান তারা। এবার দেবী এসেছেন দোলায় চড়ে। যাবেন গজে করে। অষ্টমীতে কুমারী পূজা পালিত হবে না এবার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি

mdhmajor

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি হেফাজতের

mdhmajor

যে তিনটি বিষয় ইসলামের সারসংক্ষেপ

Saiful Islam

আল্লাহর নৈকট্য লাভের যত মাধ্যম

Shamim Reza

মক্কা-মদিনা মসজিদের অন্যতম রূপকার যিনি

Shamim Reza

বাংলা ভাষায় প্রথম পূর্ণাঙ্গ ফতোয়াগ্রন্থ

Saiful Islam