Views: 273

অপরাধ-দুর্নীতি

মিথ্যা মামলার শিকার হলে যা করা উচিত

জুমবাংলা ডেস্ক : যারা মিথ্যা মামলার শিকার হবেন, তাদের প্রত্যেকের ক্ষতিপূরণের মামলা করা উচিত বলে মন্তব্য করেছেন নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।

তিনি বলেন, একটি মানুষকে যদি বিনা কারণে, বিনা অপরাধে জেল খাটানো হয়, তার উচিত হচ্ছে একটি দেওয়ানি মামলা করা।


ডয়চে ভেলে বাংলার ইউটিউব টকশো ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’- অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন।

ক্ষতিপূরণ চেয়ে মামলা করার সামর্থ্য সবার আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মানি স্যুট ফাইল করা এবং তা প্রমাণ হওয়া খুব ইজি (সহজ) হবে। আইনমন্ত্রীর সাথে এ বিষয়ে কথা বলবেন বলে জানান তিনি।

নিজ পরিকল্পনার কথা তুলে ধরে তিনি আরো বলেন, মিথ্যা মামলা প্রমাণিত হলে যেই আদালতে বিচার হবে, বিচারক যেন ক্ষতিপূরণের আদেশ দিতে পারেন।

অ্যাটর্নি জেনারেল নিয়োগ প্রসঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে তিনি বলেন, ক্ষমতাসীন সরকার তার পছন্দের লোককে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয় যেন তারা যে নীতি, আদর্শে বিশ্বাস করে, তারা যেভাবে কাজ করতে চায়, রাষ্ট্রকে যেভাবে পরিচালনা করতে চায়, সেভাবে পরিচালনা করতে গিয়ে যদি কোনো সমস্যা হয় বা আইনগত পরামর্শ দরকার হয়, তখন তারা অ্যাটর্নি জেনারেলের দ্বারস্থ হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি, নোবিপ্রবি’র দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার 

mdhmajor

কলেজছাত্রীকে ধর্ষণ, টের পেয়ে আরও ৪ যুবকের ধর্ষণচেষ্টা

globalgeek

সুদ দিতে ব্যর্থ হয়ে স্ত্রীকে ঋণদাতার হাতে তুলে দেন স্বামী

globalgeek

স্বামীর বর্বর যৌনসঙ্গমে লাশ হলো কিশোরী স্ত্রী

globalgeek

দেনাদারের স্ত্রীকে কেড়ে নিল সুদখোর

globalgeek

কারাগারে হাজী সেলিমের ছেলে ইরফান

Sabina Sami