Views: 281

অপরাধ-দুর্নীতি

সিঙ্গাপুরে সাকা চৌধুরীর ৮ হাজার কোটি টাকা


জুমবাংলা ডেস্ক : সিঙ্গাপুুরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ৮ হাজার কোটি টাকার সন্ধান পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন- দুদকের লিগ্যাল উইং শাখার একটি সূত্র। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান ওই বাংলাদেশির পরিচয় উল্লেখ না করে পাচারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, কয়েকটি সংস্থার যৌথ অনুসন্ধানে বিপুল এই অর্থের খোঁজ মিলেছে। অর্থ ফেরানোর চেষ্টা করছে সরকার।


খুরশিদ আলম খান বলেন, ‘আমি কোন রাজনৈতিক ব্যক্তির নাম উল্লেখ করতে চাচ্ছিনা। অবশ্যই সত্যতা আছে, আরো বেশি টাকা হয়তো আমরা আনতে পারবো। আইনি প্রক্রিয়াটি একটু জটিল। তবে আনা যায়, একটু সময়সাপেক্ষ ব্যাপার। পাচারের মামলা, লন্ডারিং মামলা প্রত্যেকটাই আমরা সমানভাবে গুরুত্ব দিয়ে কাজ করছি।’

প্রসঙ্গত, সালাউদ্দিন কাদের চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। এছাড়া, চট্টগ্রাম-২, চট্টগ্রাম-৬, চট্টগ্রাম-৭ আসনের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। ২০১৫ সালের ২২ নভেম্বরে ১৯৭১ সালে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দণ্ডাদেশ অনুযায়ী সাকা চৌধুরীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। সূত্র : ডিবিসি নিউজ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

২০ থেকে ২৫ মিনিট ধরে রক্তক্ষরণ বন্ধ করার চেষ্টা করে দিহান-অনুশকাহ

Saiful Islam

নারীর সঙ্গে বিবস্ত্র ছবি তুলে লাখ টাকা আদায়

Saiful Islam

পিকে হালদারকে ধরতে ইন্টারপোলের ‘রেড অ্যালার্ট’ জারি

mdhmajor

ইমোতে প্রেম, টাকা নিয়ে লাপাত্তা বর

Saiful Islam

গর্ভপাতে রাজি না হওয়ায় স্ত্রীকে যুবলীগ নেতার মারধর

Sabina Sami

যুবকের পায়ে গুলি করে পাহাড়ে চলে গেল রোহিঙ্গা ডাকাত দল!

Sabina Sami